বর্ষ বরণ
- কর্মকার অনুপ কুমার ১৭-০৫-২০২৪

আজি নবরুপে সাজিয়ে নাও
পূর্ণ করে প্রান,
পুরাতন কালো ঝেড়ে ফেলে দাও
শুদ্ধ পুস্প ঘ্রান।

গেয়ে আজ রবীর গান
নব এ বর্ষ লও বরিয়া,
বাঙালী মনে জাগুক প্রান
দুঃখ কষ্ট পাছে ফেলিয়া।

আলো জ্বলুক, রঙীন হোক
হোক নব সূর্যের উদয়,
নবীন প্রবীন হেথায় মিশুক
পূর্ণ করে বাঙালী হৃদয়।

দূর করে সব নিকষ্ কালো
মঙ্গল বারতা পড়ুক ছড়িয়ে,
এ প্রভাতে আসুক নতুন আলো
সব বাঙালী পড়ুক বেড়িয়ে।

শুভারম্ভের শুভ এ ক্ষনে
হোক আনন্দ হোক হর্ষ,
মঙ্গল যাত্রা শুরু হতেই
শুরু হোক নববর্ষ।


১লা বৈশাখ ১৪২০ বঙ্গাব্দ
১৪/০৪/২০১৩ খ্রীষ্টাব্দ
ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।